Mountain View
মোদির হস্তক্ষেপ চাইল বাংলাদেশের হিন্দুরা: বিভিন্ন মহলের প্রতিক্রিয়া


প্রকাশ : জুন ১৩, ২০১৬ , ৫:৩০ অপরাহ্ণ
প্রথম সংবাদ ডেস্ক

বাংলাদের সংখ্যালঘু নাগরিকদের নিরাপত্তার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হস্তক্ষেপ কামনা করেছেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত। তিনি আন্তর্জাতিক অপরাধ আদালতেরও একজন প্রসিকিউটর।

ভারতীয় বার্তা সংস্থা পিটিআই’র বরাত দিয়ে খবরটি এ ছেপেছে ইন্ডিয়ান এক্সপ্রেস অনলাইন ও হিন্দুস্তান টাইমস পত্রিকা।

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ও মানবাধিকার কর্মী রানা দাশগুপ্ত পিটিআইকে বলেছেন, “বাংলাদেশে সবচেয়ে বড় সংখ্যালঘু সম্প্রদায় হলো হিন্দুরা। এ সম্প্রদায়টি বাংলাদেশে ঝুঁকির মুখে। মৌলবাদী ও জামায়াতিরা বাংলাদেশ থেকে হিন্দুদের মূলোৎপাটনের চেষ্টা করছে। আমরা মনে করি হিন্দু সংখ্যাগরিষ্ঠ দেশ হিসেবে ভারত এক্ষেত্রে কিছু করতে পারে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে আমাদের বড় আশা রয়েছে। তার উচিত এ বিষয়টি বাংলাদেশ সরকারের কাছে তুলে ধরে হিন্দুদের নিরাপত্তা নিশ্চিত করা।”

রাণা দাশগুপ্ত আরো বলেছেন, ভারত যদি এ অঞ্চলে স্থিতিশীলতা চায় তাহলে আমাদের দেশে (বাংলাদেশে) সংখ্যালঘু সম্প্রদায়কে বিনাশ করা বন্ধ করতে তাদেরকে পদক্ষেপ নিতে হবে।

এ প্রসঙ্গে তীব্র প্রতিক্রিয়া জানিয়ে ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি মোহাম্মদ ফয়জুল্লাহ রেডিও তেহরানকে বলেন, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ একটি সাম্প্রদায়িক সংগঠন। তারা বাংলাদেশের স্বাধীনতা-স্বার্বভৌমত্বের বিরুদ্ধে কথা বলছে।

এ প্রসঙ্গে বিএনপি’র কেন্দ্রীয় নেতা ও সাবেক প্রতিমন্ত্রী নিতাই রায় চৌধুরী রেডিও তেহরানকে বলেন, বাংলাদেশে সম্প্রতিকালে যেসব চাঞ্চল্যকর হত্যাকাণ্ড হচ্ছে তার শিকার কেবল সংখ্যালঘুরাই নয়। এখানে মুসলমান নাগরিকও রয়েছে। তাই শুধু সংখ্যালঘুর কথা বলে মোদির সহানুভূতি পাবার চেষ্টা হাস্যকর। তিনি মনে করেন এটা আইন-শৃংখলা রক্ষায় সরকারের ব্যর্থতারই পরিচয়।

তিনি জানান, বিএনপি’র পক্ষ থেকে বিভিন্ন ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের নেতাদের নিয়ে তিনি আজকে পাবনার অনুকুল ঠাকুরের আশ্রমে গিয়ে সহানুভূতি জানিয়ে এসেছেন। এর আগের দিন এ প্রতিনিধিদল ঝিনাইদহে নিহত পুরোহিত আনন্দ গোপালের বাড়িতে যান ও পরিবারের প্রতি সমবেদনা জানান।

নিতাই রায় চৌধুরি বলেন, সাম্প্রদায়িক বা রাজনৈতিক দৃষ্টিতে নয়; আমরা এসব হত্যাকাণ্ডের, নিরপেক্ষ বিচার দাবি করছি। এ সরকার প্রতিটি হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করে বিচার করতে ব্যর্থতার পরিচয় দিয়েছে । অথচ সাঁড়াশি অভিযানের নামে বিরোধীদলের নেতাকর্মী ও সাধারণ মানুষকে হয়রানি করা হচ্ছে।#



পুরোন সংবাদ দেখুন

প্রকাশকঃ মোহাম্মাদ রাজীব ।
সম্পাদকঃ মোস্তফা জামান (মিলন)
প্রধান নির্বাহী সম্পাদকঃ এ এম জুয়েল ।
মোবাইলঃ ০১৭১১৯৭৯৮৪৩
prothomsangbadbd@gmail.com

অফিসঃ প্রথম সংবাদ ডট কম
এক্সট্রিম আনলক, ফাতেমা সেন্টার
দোকান নং ৩১৪, ৪র্থ তলা (বিবির পুকুর পশ্চিম পাড়)
৫২৩ সদর রোড, বরিশাল - ৮২০০
বাংলাদেশ ।

© প্রথম সংবাদ প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি Design & Developed By: Eng. Zihad Rana
Copy Protected by ENGINEER BD NETWORK