Mountain View
কোপার সেমিতে কলম্বিয়া


প্রকাশ : জুন ১৮, ২০১৬ , ২:১৫ অপরাহ্ণ
প্রথম সংবাদ ডেস্ক

ডেস্ক : কোপা আমেরিকার শতবর্ষী আসরে সেমিফাইনালে উঠেছে কলম্বিয়া। পেরুকে টাইব্রেকারে ৪-২ গোলে হারিয়ে শেষ চারে নিজেদের জায়গা নিশ্চিত করে তারা। নির্ধারিত সময়ে গোলশূন্য থাকায় টাইব্রেকারেই ভাগ্য নির্ধারিত হয় তাদের।

কোপার গত দুই আসরে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছিল কলম্বিয়াকে। দীর্ঘ এক যুগ পর কোপার সেমির টিকিট পেল তারা। এর আগে ২০০৪ সালে সর্বশেষ তারা কোপার সেমিতে খেলেছিল। এবারের সেমিতে তাদের সম্ভাব্য প্রতিপক্ষ হবে মেক্সিকো ও চিলির মধ্যকার ম্যাচের বিজয়ী দল।

অন্যদিকে পেরু কোপার গত দুই আসরে শেষ চারে অংশ নিয়েছে। কিন্তু এবার তাদের কলম্বিয়ার কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হলো।

শনিবার বাংলাদেশ সময় সকাল ৬টায় নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে এ দু’দল মুখোমুখি হয়। নির্ধারিত সময়ের মধ্যে কোনো দলই গোলের দেখা পায়নি। দু’দলের মধ্যেই হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। কিন্তু দু’দলের খেলোয়াড়রাই খুব বেশি একটা গোলের সুযোগ তৈরি করতে ব্যর্থ হন। ফলে গোলশূন্য অবস্থায় শেষ হয় নির্ধারিত ৯০ মিনিট।

কোপার শতবর্ষী আসরে অতিরিক্ত সময়ের খেলা নেই। তাই ৯০ মিনিটের পরই খেলা গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারের প্রথম দুটি শটে দু’দলই সফল হয়। কলম্বিয়ার হয়ে হামেস রদ্রিগেজ ও জুয়ান গুলারেমিয়ো লক্ষ্যভেদ করেন। আর পেরুর পক্ষে রাউল মারিও এবং রেনাটো টাপিয়া বল জালে জড়ান। ফলে তখন খেলায় ২-২ গোলে সমতা বিরাজ করে।

তৃতীয় শটে কলম্বিয়াকে মোরেনো গ্যালিন্ডো এগিয়ে নিলেও ব্যর্থ হন পেরুর মিগুয়েল অ্যাঞ্জেল। তার বলটি অত্যন্ত দক্ষতার সঙ্গে ধরে ফেলেন কলম্বিয়ার গোলরক্ষক ডেভিড ওসপিনা। এরপর চতুর্থ শটটি কলম্বিয়ার পেরেজ কার্ডোনা সফলতার সঙ্গেই শেষ করেন। অন্যদিকে পেরুর আলবার্ট কুয়েভা ব্রাভোর শট গোলবারের উপর দিয়ে উড়ে যায়। ফলে কলম্বিয়া ৪-২ ব্যবধানে জয় নিয়ে সেমিফাইনালে পা রাখে।



পুরোন সংবাদ দেখুন

সর্বাধিক পঠিত

প্রকাশকঃ মোহাম্মাদ রাজীব ।
সম্পাদকঃ মোস্তফা জামান (মিলন)
প্রধান নির্বাহী সম্পাদকঃ এ এম জুয়েল ।
মোবাইলঃ ০১৭১১৯৭৯৮৪৩
prothomsangbadbd@gmail.com

অফিসঃ প্রথম সংবাদ ডট কম
এক্সট্রিম আনলক, ফাতেমা সেন্টার
দোকান নং ৩১৪, ৪র্থ তলা (বিবির পুকুর পশ্চিম পাড়)
৫২৩ সদর রোড, বরিশাল - ৮২০০
বাংলাদেশ ।

© প্রথম সংবাদ প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি Design & Developed By: Eng. Zihad Rana
Copy Protected by ENGINEER BD NETWORK