Mountain View
হ্যা আমি একজন জংগী… কেরালার নিখোজ হওয়া তরুন।


প্রকাশ : জুলাই ১৭, ২০১৬ , ৮:১৩ অপরাহ্ণ
প্রথম সংবাদ ডেস্ক

‘লোকজন আমাকে জঙ্গি বলে। যদি আল্লাহর পথে যুদ্ধ করাকে জঙ্গি বলে, তাহলে হ্যাঁ, আমি একজন জঙ্গি।’-ভারতের কেরালা থেকে নিখোঁজ এক তরুণ তার পরিবাবের কাছে পাঠানো এক বার্তায় এসব জানায়।
কেরালা থেকে হারিয়ে যাওয়া ১৫ জনের একজন ২৩বছর বয়সী মোহাম্মাদ মারওয়ান। নিখোঁজ হওয়ার পর থেকেই ধারণা করা হচ্ছিল তারা জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট(আইএস)-এ যোগ দিয়েছে।

চলতি বছর জুনের শেষদিকে টেলিগ্রামের মাধ্যমে মারওয়ান তার পরিবারকে জানায়, সে পশ্চিম এশিয়া নিয়ন্ত্রিত একটি জঙ্গি সংগঠনে যোগ দিয়েছে। তবে ভারতের গোয়েন্দারা এখনও নিশ্চিত নয়, ওই তরুণেরা আসলে কোথায় আছে।

মারওয়ান ওই বার্তায় তার পরিবারের কাছে ফিরে আসার প্রতিজ্ঞা করে জানায়, আইএস-এর সাথে মিলে কাশ্মির, গুজরাট ও মুজাফ্ফরনগরের মুসলিমদের মুক্তি দেয়ার কাজ শেষ হলেই সে ফিরে আসবে। আরও বলে, ‘এখানে প্রতিদিন মুসলিমরা এমনকি ছোট শিশুরা রাশিয়া ও যুক্তরাষ্ট্রের বোমা হামলায় মারা যাচ্ছে। যেখানে পুরো মুসলিম উম্মাহ(সম্প্রদায়)হামলার শিকার হচ্ছে সেখানে আমি কীভাবে নিশ্চিন্তে ঘরে বসে থাকি।’

কুরআনের উদ্ধৃতি দিয়ে সে বলে, ‘আল্লাহ আমাকে প্রশ্ন করবে যখন মুসলিমদের উপর নির্যাতন চলছিল আমি কি করেছিলাম। নবী(স:) কি আমাদের শিক্ষা দেননি যে আমরা পুরো মুসলিম উম্মাহ(সম্প্রদায়)-একটা সম্পূর্ণ শরীরের মতো। যেমন শরীরের এক অঙ্গ ছাড়া আরেকটি অচল। মুসলিম সম্প্রদায়কে রক্ষা করা আমার ধর্মীয় কর্তব্য।’

‘তোমাদের ওখানে বড় প্রাসাদের মতো বাড়ি, ফ্রিজ, গাড়ির সুবিধা আছে। কিন্তু মুসলিমরা বিদ্যুতের সুবিধাটুকুও পাচ্ছিনা। ইসলামের শত্রুরা সব বন্ধ করে দিয়েছে। তারপরও আমরা খুশি কারণ আমরা বিশ্বাস করি আল্লাহ আমাদের সাথে আছেন’-তরুণটি জানায়।

এরপর তরুণটি অভিযোগ করে, “কেউ আমার ব্রেইনওয়াশ করেনি কিংবা আমাকে আইএস-এ নিয়োগ দেয়নি। ইসলামিক স্টেট-এর খবর পড়ে আমি নিজেই ইসলামের পক্ষে যুদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছি। যদি আমি ইসলামের পক্ষে যুদ্ধ করে মারা যাই তাহলে মৃত্যুর পর আমি শহীদ হিসেবে গণ্য হবো। একজন শহীদ ইসলামের জন্য জীবন দেয়, সে তার সাথে পরিবারের ৭০জন ব্যক্তি নিয়ে জান্নাতে যাওয়ার গৌরব অর্জন করে।” মিশন শেষ হলে আবার পরিবারের কাছে ফিরবে এমন আশা করে তার বক্তব্য শেষ করে মারওয়ান। বলে, “এখানে ২৪ ঘন্টায় যুদ্ধ”।

ওই একই মাসে কেরালা থেকে নিখোঁজ আরও একজন ড. আইয়াজ একটি ভয়েস ম্যাসেজে একই ধরনের বক্তব্য লিখে পাঠায় তার পরিবারের কাছে।



পুরোন সংবাদ দেখুন

প্রকাশকঃ মোহাম্মাদ রাজীব ।
সম্পাদকঃ মোস্তফা জামান (মিলন)
প্রধান নির্বাহী সম্পাদকঃ এ এম জুয়েল ।
মোবাইলঃ ০১৭১১৯৭৯৮৪৩
prothomsangbadbd@gmail.com

অফিসঃ প্রথম সংবাদ ডট কম
এক্সট্রিম আনলক, ফাতেমা সেন্টার
দোকান নং ৩১৪, ৪র্থ তলা (বিবির পুকুর পশ্চিম পাড়)
৫২৩ সদর রোড, বরিশাল - ৮২০০
বাংলাদেশ ।

© প্রথম সংবাদ প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি Design & Developed By: Eng. Zihad Rana
Copy Protected by ENGINEER BD NETWORK