Mountain View
পাক ও ভারতীয় সেনাপ্রধানের বাকযুদ্ধ


প্রকাশ : সেপ্টেম্বর ১৯, ২০১৬ , ১০:৩৪ অপরাহ্ণ
প্রথম সংবাদ ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক
ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের সেনা ঘাঁটিতে শনিবারের সন্ত্রাসী হামলায় ১৮ ভারতীয় সেনার প্রাণহানির পর পাকিস্তানে হামলা চালানোর বিষয়ে আলোচনা করেছে নয়াদিল্লি। কাশ্মিরের ওই সেনাঘাঁটিতে হামলায় পাকিস্তান জড়িত রয়েছে বলে দাবি করেছে ভারত। সোমবার ভারতের সেনাপ্রধান জেনারেল রানবির সিং পাকিস্তানে সন্ত্রাসী আস্তানা লক্ষ্য করে যথাসময়ে হামলা চালানোর ইঙ্গিত দিয়েছেন।

এদিকে, ভারতীয় সেনাপ্রধানের এ ধরনের ইঙ্গিতের পর সেনাবাহিনীর প্রধান কার্যালয়ে কমান্ডারদের এক সম্মেলনে পাক সেনাপ্রধান জেনারেল রাহিল শরীফ বলেছেন, যে কোনো ধরনের প্রত্যক্ষ ও পরোক্ষ হামলার জবাব দিতে পাক সেনাবাহিনী পুরোপুরি প্রস্তুত রয়েছে। আইএসপিআরের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, এ অঞ্চলের সর্বশেষ ঘটনা ও তার প্রভাব সম্পর্কে পাক সেনাবাহিনী পুরোপুরি অবগত রয়েছে এবং ঘণিষ্ঠভাবে পর্যবেক্ষণ করছে। এছাড়াও সেনাবাহিনীর অপারেশনাল প্রস্তুতির ব্যাপারে সন্তোষ প্রকাশ করেছেন পাকিস্তানের সেনাপ্রধান। সম্মেলনে পাকিস্তানের অভ্যন্তরীণ ও বহিরাগত নিরাপত্তা পরিস্থিতি এবং সশস্ত্র বাহিনীর অপারেশনাল প্রস্তুতি নিয়ে গভীর পর্যালোচনা করা হয়েছে।

পাক সেনাপ্রধান বলেন, দেশের প্রাণবন্ত মানুষকে সঙ্গে নিয়ে পাকিস্তানের সশস্ত্র বাহিনী প্রত্যেক চ্যালেঞ্জ মোকাবিলা করেছে এবং ভবিষ্যতেও দেশের অখণ্ডতা ও সার্বভৌমত্বের বিরুদ্ধে যে কোনো ধরনের নীল নকশা ব্যর্থ করবে।

এর আগে, রোববার ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং পাকিস্তানকে সন্ত্রাসী রাষ্ট্র বলে মন্তব্য করেন। ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে ভারতীয় সেনাঘাঁটিতে সন্ত্রাসী হামলার কয়েক ঘণ্টা পর রাজনাথ ওই মন্তব্য করেন।



পুরোন সংবাদ দেখুন

সর্বাধিক পঠিত

প্রকাশকঃ মোহাম্মাদ রাজীব ।
সম্পাদকঃ মোস্তফা জামান (মিলন)
প্রধান নির্বাহী সম্পাদকঃ এ এম জুয়েল ।
মোবাইলঃ ০১৭১১৯৭৯৮৪৩
prothomsangbadbd@gmail.com

অফিসঃ প্রথম সংবাদ ডট কম
এক্সট্রিম আনলক, ফাতেমা সেন্টার
দোকান নং ৩১৪, ৪র্থ তলা (বিবির পুকুর পশ্চিম পাড়)
৫২৩ সদর রোড, বরিশাল - ৮২০০
বাংলাদেশ ।

© প্রথম সংবাদ প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি Design & Developed By: Eng. Zihad Rana
Copy Protected by ENGINEER BD NETWORK