Mountain View
দুপুরে জয়ের লক্ষ্যে মাঠে নামবে বাংলাদেশ


প্রকাশ : অক্টোবর ৯, ২০১৬ , ১:০৭ অপরাহ্ণ
প্রথম সংবাদ ডেস্ক

 ডেস্ক রিপোর্ট  : ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচটি রবিবার (০৯ অক্টোবর) অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচটিতে জয়ের কাছাকাছি পৌঁছেও শেষ পর্যন্ত হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ দল। এ নিয়ে সর্বত্রই চলছে আলোচনা-সমালোচনার ঝড়। এমন একটি ম্যাচে জয় হাতছাড়া হওয়াতে হতাশ বাংলাদেশ দলের ক্রিকেটাররাও। তাই তাদের এই ম্যাচে একমাত্র লক্ষ্যই হচ্ছে জয়। সিরিজে ফিরতে হলে জয়ের বিকল্প কিছুই নেই তাদের।

দিবা-রাত্রির ম্যাচটি রবিবার (০৯ অক্টোবর) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দুপুর ২.৩০ মিনিটে শুরু হবে।

সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ শেষ মুহূর্তের নাটকীয়তায় ২১ রানে পরাজিত হয়। যেখানে তারা স্কোরবোর্ডে শেষ ১৭ রান সংগ্রহ করতেই হারায় শেষ ৬টি উইকেট। এটা বেশ হতাশাজনকই বলতে হবে। লোয়ার অর্ডারের ব্যাটসম্যানদের ব্যর্থতাতেই এমনটা হয়েছে বলেই সবার মত।

ম্যাচটিতে ওপেনার ইমরুল কায়েস শতক করেন। অলরাউন্ডার সাকিব আল হাসানও খেলেন ৭৯ রানের একটি অনবদ্য ইনিংস। তবে দলের পরাজয়ে তাদের এ উজ্জ্বল দুটি ইনিংস অনেকটাই ম্লান হয়ে গেছে।

বাংলাদেশ ক্রিকেটের অনেক ভক্ত-সমর্থকরা আবার প্রশ্ন তুলছেন কেন দলের একাদশে নাসির হোসেনকে রাখা হচ্ছে না? অনেকের অভিমত প্রথম ম্যাচে নাসির থাকলে হয়তো ফলাফল অন্যরকমও হতে পারত। বিশেষ কোন কারণে ১৪ জনের স্কোয়াডে নাসির থাকার পরও তাকে সাইড বেঞ্চেই বসে থাকতে হয়। বেশিরভাগ সময়ই তাকে মাঠে পানি টানতে দেখা যায়।

বাংলাদেশ যদি প্রথম ম্যাচটিতে জিতে যেত তাহলে হয়তো এমন কোন প্রশ্ন আসত না। তবে যেহেতু শেষের দিকের ব্যাটসম্যানদের ব্যর্থতায় এমন জেতা ম্যাচটি তাদের হাতছাড়া হয়েছে তাই প্রশ্নটি চলেই আসছে। বিশেষ করে প্রথম ম্যাচে মোশাররফ হোসেনের বাজে পারফর্ম সবার চোখে লেগেছে। বল হাতে ব্যর্থ, ফিল্ডিংয়েও ছেড়েছেন বেন স্টোকসের ক্যাচটি।

এদিকে বিসিবি সভাপতি পাপন দলের একাদশে নাসিরকে নেওয়ার ব্যাপারে উল্টো প্রশ্ন ছুড়ে দিয়েছেন। তার কথার থেকেও কোন আশার বাণী শোনা যায়নি। তিনি বলেন, ‘কার জায়গায় খেলবেন নাসির?’

তিনি আরও বলেন, ‘নাসিরকে আনতে হলে সরাতে হবে মোশাররফ হোসেনকে। একজন বাঁহাতি স্পিনার দিয়ে ইংল্যান্ড দলের সঙ্গে খেলা…ওদের শক্তিশালী ব্যাটিং লাইন আপে যেখানে চারজন হিটার ব্যাটসম্যান রয়েছেন, কঠিনই হয়ে যাবে।’

তবে যাই হোক না কেন, বাংলাদেশের আজকের ম্যাচে একমাত্র লক্ষ্যই হবে জয়। কেননা ঘরের মাঠে সিরিজটির ওপর অনেক কিছুই নির্ভর করছে। আর ম্যাচের ভুল থেকে শিক্ষা নিয়ে এ ম্যাচে জয়ের জন্য সবরকম পরিকল্পনাই তৈরি রেখেছে মাশরাফিরা। দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন আক্রমণাত্বক ক্রিকেট খেলারও ইঙ্গিত দিয়ে রেখেছেন।

ঘরের মাঠে পিছিয়ে পড়েও সিরিজে জয়ের রেকর্ড রয়েছে বাংলাদেশের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজটি তাই বাংলাদেশের জন্য অনুপ্রেরণার কাজই করবে। তবে ক্রিকেটে যে কোন সময়ই যে কোন কিছু হতে পারে। তাই আগে থেকেই বলা যাচ্ছে না ম্যাচটি কাদের ফেবারে যাবে।



পুরোন সংবাদ দেখুন

সর্বাধিক পঠিত

প্রকাশকঃ মোহাম্মাদ রাজীব ।
সম্পাদকঃ মোস্তফা জামান (মিলন)
প্রধান নির্বাহী সম্পাদকঃ এ এম জুয়েল ।
মোবাইলঃ ০১৭১১৯৭৯৮৪৩
prothomsangbadbd@gmail.com

অফিসঃ প্রথম সংবাদ ডট কম
এক্সট্রিম আনলক, ফাতেমা সেন্টার
দোকান নং ৩১৪, ৪র্থ তলা (বিবির পুকুর পশ্চিম পাড়)
৫২৩ সদর রোড, বরিশাল - ৮২০০
বাংলাদেশ ।

© প্রথম সংবাদ প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি Design & Developed By: Eng. Zihad Rana
Copy Protected by ENGINEER BD NETWORK