Mountain View
রাজধানীর পূর্ব আশকোণায় জঙ্গি বিরোধী অভিযান সমাপ্ত: নিহত ২, আহত ১, জীবিত উদ্ধার ৪


প্রকাশ : ডিসেম্বর ২৪, ২০১৬ , ৫:৪৩ অপরাহ্ণ
প্রথম সংবাদ ডেস্ক

রাজধানীর পূর্ব আশকোণায় সন্দেহভাজন জঙ্গীদের আস্তানায় পরিচালিত অভিযান শেষে ভবনটির নিয়ন্ত্রণ নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডিএমপি’র কাউন্টার টেররিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটি) ইউনিট।

 

আজ ২৪/১২/১৬ তারিখ দুপুর ১২ টার দিকে ভবনটিকে ঘিরে থাকা কাউন্টার টেররিজম ইউনিটের সোয়াট ও ডিএমপি বোম্ব ডিসপোজাল  টিমের সদস্যরা ভবনটি নিয়ন্ত্রণ নেয়ার জন্য চূড়ান্ত অভিযান শুরু করে। ঐ সময়  ভবনের ভেতরে থাকা একজন মহিলা জঙ্গি হাত উঁচু করে বের হয়ে আসতে থাকে। একপর্যায়ে সে দরজার পাশে গিয়ে তার কোমরে থাকা সুইসাইডাল ভেস্ট এর বিস্ফোরণ ঘটায় । ফলে তৎক্ষনাৎ সে মাটিতে লুটিয়ে পড়ে। এ সময় পাশে থাকা শিশু সাবিনা(৪) আহত হয়। পুলিশ শিশুটিকে উদ্ধার করে দ্রুত ঢাকা মেডিকেল হাসপাতালে পাঠায়। বর্তমানে সাবিনা সেখানে চিকিৎসাধীন আছে।

 

এছাড়া ভবনটির ভিতরে থাকা আরেক জঙ্গি ঘরের ভেতরে গ্রেনেড বিস্ফোরণ ঘটায় । কিছুক্ষন পর ঘরের ভেতর প্রবেশ করে পুলিশ তার রক্তাক্ত লাশ দেখতে পায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সে আজিমপুরে জঙ্গি বিরোধী অভিযানে নিহত জঙ্গি তানভীর কাদেরির ছেলে ।

 

এদিকে রাজধানীর পূর্ব আশকোণায় সন্দেহভাজন জঙ্গীদের আস্তানাটিতে শুক্রবার ‍দিবাগত রাত ২ টা থেকে অভিযান শুরু করে ডিএমপি’র কাউন্টার টেররিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটি) ইউনিট। । অভিযানের এক পর্যায়ে সিটি’র  সোয়াট ও বোম্ব ডিসপোজাল ইউনিট আস্তানাটিকে ঘিরে ফেলে জঙ্গিদেরকে আত্মসমর্পণের আহ্বান জানাতে থাকে।

 

সকাল ১০ টার দিকে আস্তানা থেকে দুইজন মহিলা দুইটি শিশু নিয়ে অস্ত্রসহ পুলিশের কাছে আত্মসমর্পণ করে। এ সময় জঙ্গিদের নিকট থেকে একটি পিস্তল, গুলি ও ছোড়া উদ্ধার করা হয়। তাদেরকে গোয়েন্দা কার্যালয়ে নেয়া হয়েছে।

 

আত্মসমর্পণকৃত দুইজন মহিলার মধ্যে একজন রুপনগরে জঙ্গি বিরোধী অভিযানে নিহত জঙ্গি জাহিদের স্ত্রী ।

 

ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম, পিপিএম ঘটনাস্থলে  উপস্থিত  থেকে পুরো অভিযানটির সার্বিক তদারকি করেছেন এবং প্রয়োজনীয় দিক-নির্দেশনা দিয়েছেন। ডিএমপি কমিশনার আস্তানার ভেতরে অবস্থানরত জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানিয়েছিলেন।

 

বিকাল পৌনে ৪টার দিকে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান  ও পুলিশের ইন্সপেক্টর জেনারেল এ কে এম শহীদুল হক ঘটনাস্থলে সাংবাদিকদের সামনে এসে অভিযানের সমাপ্তির কথা জানান।



পুরোন সংবাদ দেখুন

প্রকাশকঃ মোহাম্মাদ রাজীব ।
সম্পাদকঃ মোস্তফা জামান (মিলন)
প্রধান নির্বাহী সম্পাদকঃ এ এম জুয়েল ।
মোবাইলঃ ০১৭১১৯৭৯৮৪৩
prothomsangbadbd@gmail.com

অফিসঃ প্রথম সংবাদ ডট কম
এক্সট্রিম আনলক, ফাতেমা সেন্টার
দোকান নং ৩১৪, ৪র্থ তলা (বিবির পুকুর পশ্চিম পাড়)
৫২৩ সদর রোড, বরিশাল - ৮২০০
বাংলাদেশ ।

© প্রথম সংবাদ প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি Design & Developed By: Eng. Zihad Rana
Copy Protected by ENGINEER BD NETWORK