Mountain View
বরিশাল বোর্ডের জেএসসি ও এসএসসি’র ৫ কেন্দ্র স্থগিত


প্রকাশ : জুন ১, ২০১৭ , ২:২১ অপরাহ্ণ
প্রথম সংবাদ ডেস্ক

স্টাফ রিপোর্টার ॥
পরীক্ষায় কেন্দ্রে বিভিন্ন অনিয়ম পরিলক্ষিত হওয়া ও দায়িত্বরত কর্মকর্তাদের অবহেলাসহ নানান কারণে বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আওতাধীন জেএসসি ও এসএসসি’র ৫টি কেন্দ্র স্থগিত করা হয়েছে।
একই সাথে একটি কেন্দ্র ব্যতিত ৪ টি কেন্দ্রের সচিবসহ পরীক্ষা কমিটির সদস্যগণকে বরিশাল শিক্ষাবোর্ডের সাথে সংশ্লিষ্ট সকল কার‌্যক্রম থেকে আগামী ৫ বছরের জন্য অব্যহতি প্রদান করা হয়েছে।
বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েব সাইডে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আনোয়ারুল আজিম স্বাক্ষরিত এই সংক্রান্ত নোটিশ প্রকাশ করা হয়েছে।
স্থগিত হওয়া কেন্দ্রগুলো হলো- বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার কাকরধা একেএম ইনস্টিটিউটশন (জেএসসি ও এসএসসি কেন্দ্র নং ১১৯ ও ৬৬৪), পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার উলানিয়ারহাট স্কুল এন্ড কলেজ (জেএসসি ও এসএসসি কেন্দ্র নং ৪১৭ ও ৩৫৪), পিরোজপুরের নেছারাবাদ উপজেলার সুটিয়াকাঠী মাধ্যমিক বিদ্যালয়(জেএসসি ও এসএসসি কেন্দ্র নং ৩১৭ ও ৪৬৩), একই জেলার নাজিরপুর উপজেলার গাওয়াখালী মাধ্যমিক বিদ্যালয়(জেএসসি ও এসএসসি কেন্দ্র নং ৩১৩ ও ৪৫৪) এবং পটুয়াখালীর বাউফল উপজেলার বগা ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়(জেএসসি ও এসএসসি কেন্দ্র নং ৪০৬ ও ৩২৩) কেন্দ্র।
এরমধ্যে ২০১৭ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার তথ্য পালনে অনিয়ম, কেন্দ্রে বিভিন্ন অনিয়ম ও কেন্দ্রের দায়িত্বরত অবহেলার অভিযোগে কাকরধা, সুটিয়াখাঠী ও গাওয়াখালী এবং ২০১৬ সালে অনুষ্ঠিত জেএসসি পরীক্ষায় কেন্দ্রে বিভিন্ন অনিয়ম, কেন্দ্রের দায়িত্বরত অবহেলা ও বহিস্কৃত পরীক্ষার্থীর লিখিত উত্তরপত্র বোর্ডে জমা না দেয়ায় উলানিয়াহাট ও বগার উল্লেখিত কেন্দ্রে পরবর্তীতে অনুষ্ঠিত জেএসসি ও এসএসি পরীক্ষাকেন্দ্র স্থগিত করা হয়েছে।
অপরদিকে পটুয়াখালীর বাউফল উপজেলার বগা ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের সচিবসহ পরীক্ষা কমিটির সদস্যগণ ব্যতিত বাকী ৪ টি শিক্ষা প্রতিষ্ঠানের কেন্দ্র সচিবসহ পরীক্ষা কমিটির সদস্যগণকে বরিশাল শিক্ষাবোর্ডের সাথে সংশ্লিষ্ট সকল কার‌্যক্রম থেকে আগামী ৫ বছরের জন্য অব্যহতি প্রদান করা হয়েছে।
এছাড়াও এইচএসসি পরীক্ষার অভিযুক্ত পরীক্ষার্থীদের বহিষ্কার প্রতিবেদন যথাযথভাবে প্রেরণ না করায় বরিশাল জেলার উজিরপুর উপজেলার শিকারপুর ১৩১, মুলাদী উপজেলার ১৫১ এবং পিরোজপুরের নাজিরপুর উপজেলার ৩২১ নং ককেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বিশেষ ভাবে শতর্ক করন পত্র দেয়া হয়েছে।



পুরোন সংবাদ দেখুন

সর্বাধিক পঠিত

প্রকাশকঃ মোহাম্মাদ রাজীব ।
সম্পাদকঃ মোস্তফা জামান (মিলন)
প্রধান নির্বাহী সম্পাদকঃ এ এম জুয়েল ।
মোবাইলঃ ০১৭১১৯৭৯৮৪৩
prothomsangbadbd@gmail.com

অফিসঃ প্রথম সংবাদ ডট কম
এক্সট্রিম আনলক, ফাতেমা সেন্টার
দোকান নং ৩১৪, ৪র্থ তলা (বিবির পুকুর পশ্চিম পাড়)
৫২৩ সদর রোড, বরিশাল - ৮২০০
বাংলাদেশ ।

© প্রথম সংবাদ প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি Design & Developed By: Eng. Zihad Rana
Copy Protected by ENGINEER BD NETWORK