Mountain View
আমতলীসহ উপকূলের নিম্ন-আয়ের মানুষের ভরসা ফুটপাত


প্রকাশ : জুন ২২, ২০১৭ , ৮:০৩ অপরাহ্ণ
প্রথম সংবাদ ডেস্ক

আমতলী প্রতিনিধি ॥
রমজান শেষে মুসলমানদের ধর্মীয় উৎসব ঈদুল ফিতরের বাকি আছে কয়েক দিন। এরই মধ্যে  বরগুনার আমতলী -তালতলীসহ উপকুলীয়  উপজেলায় জমে উঠেছে ফুটপাতের ঈদ মার্কেটগুলো। তবে এসব মার্কেটে যা বিক্রি হচ্ছে এর বেশির ভাগই শিশুদের পোশাক। ঈদের কেনাকাটার জন্য ফুটপাতের দোকানগুলোই নিম্ন-আয়ের মানুষদের শেষ ভরসা। তাই ঈদ বাজারের এই কেনাকাটায় এগিয়ে আছেন ফুটপাতের ব্যবসায়ীরা।
সাধ আর সাধ্যের মধ্যে সমন্বয় ঘটিয়ে এখানে চলছে নিম্ন-আয়ের মানুষের ঈদবাজার। নিম্ন-আয়ের ক্রেতাদের চাহিদা পূরণ করতে বিক্রেতারাও তাদের ছোট দোকানগুলো সাজিয়ে তুলেছেন বাহারি পোশাকে। ফুটপাতের এসব দোকানে পাওয়া যাচ্ছে পাঞ্জাবি, লুঙ্গি, শার্ট, টি-শার্ট, ফতুয়া, থ্রিপিস, রেডিমেড সেট, টপস, ছোট মেয়েদের গেঞ্জি সেট প্রভৃতি । শহরের ফুটপাতের  কয়েকজন বিক্রেতা জানান, প্রায় দু’তিনদিন ধরে ক্রেতাদের ভিড় বেড়েই চলছে দোকানগুলোতে। তাদের পণ্য কিনতে আসছেন রিকশাওয়ালা, দিনমজুর, জেলে, চরাঞ্চলের কৃষক ও শ্রমিকদের মতো নিম্ন-আয়ের মানুষের পাশাপাশি মধ্যবিত্তরাও।
শহরের ফুটপাতে ঈদের পোশাক কিনতে আসা   জুলেখা বেগম  জানান, তিনি ছেলে-মেয়েদের জন্য ঈদের পোশাক কিনতে এসেছেন। অর্থের অভাবে বড় দোকান থেকে পোশাক কেনার সামর্থ্য নেই তার। তাই এসেছেন ফুটপাতের দোকানে। তবে এখানে এসেও হিমশিম খেতে হয়েছে জুলেখাকে ।



পুরোন সংবাদ দেখুন

সর্বাধিক পঠিত

প্রকাশকঃ মোহাম্মাদ রাজীব ।
সম্পাদকঃ মোস্তফা জামান (মিলন)
প্রধান নির্বাহী সম্পাদকঃ এ এম জুয়েল ।
মোবাইলঃ ০১৭১১৯৭৯৮৪৩
prothomsangbadbd@gmail.com

অফিসঃ প্রথম সংবাদ ডট কম
এক্সট্রিম আনলক, ফাতেমা সেন্টার
দোকান নং ৩১৪, ৪র্থ তলা (বিবির পুকুর পশ্চিম পাড়)
৫২৩ সদর রোড, বরিশাল - ৮২০০
বাংলাদেশ ।

© প্রথম সংবাদ প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি Design & Developed By: Eng. Zihad Rana
Copy Protected by ENGINEER BD NETWORK