Mountain View
পূজা দেখতে গিয়ে পশ্চিমবঙ্গে মারধরের শিকার ৪ বাংলাদেশি


প্রকাশ : সেপ্টেম্বর ৩০, ২০১৭ , ১২:১১ অপরাহ্ণ
প্রথম সংবাদ ডেস্ক
দীপক দেবনাথ, কলকাতা

ভারতে দুর্গাপূজা দেখতে এসে হেনস্থার শিকার হতে হল চার বাংলাদেশি যুবককে। বৃহস্পতিবার দুপুরের দিকে পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনা জেলার বনগাঁ শহরে একটি হোটেলে খাবার খেতে গিয়েই তারা হেনস্থার শিকার হন বলে অভিযোগ।
গালিগালাজ থেকে শুরু করে মারধর, এমনকি মেরে ফেলার হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে, গত বৃহস্পতিবার বৈধ পাসপোর্ট-ভিসা নিয়েই দুর্গা প্রতিমা দেখতে ভারতে যান গৌতম অধিকারী, সুমন দত্ত, সুমিত কুমার ভৌমিক এবং পিলু। তারা সকলেই বাংলাদেশের বিভিন্ন কলেজের শিক্ষার্থী বলে জানা গেছে। ভারত-বাংলাদেশের পেট্রাপোল-বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতে প্রবেশ করেন ওই চার যুবক। এরপর তাঁরা প্রত্যেকেই বনগাঁ শহরেই একটি হোটেলে ওঠেন।

শুক্রবার দুপুরে সেই হোটেলে খাবার খেতে যান তারা। কিন্তু বেশ কিছু সময় বসে থাকার পরও তাদের খাবার পরিবেশন না করায় মালিকের কাছে অভিযোগ জানাতে গিয়ে ওই হোটেলের মালিক, কর্মচারিরা ওই বাংলাদেশি যুবকদের প্রথমে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে, এক পর্যায়ে তাদের মারধর করে বলেও অভিযোগ। মারধরে গৌতম অধিকারীর চোখে ও পেটে আঘাত লাগে। আরেক জনের হাতের আঙুলে চোট লাগে। এই ঘটনার পরই স্থানীয় বনগাঁ থানায় অভিযোগ দায়ের করে ওই বাংলাদেশি যুবকরা।

পুরো ঘটনায় একপ্রকার আতঙ্কিত ও হতচকিত হয়ে পড়ে তারা। বিদেশে প্রতিমা দর্শনে এসে যে এই তিক্ত অভিজ্ঞতার শিকার হতে হবে তা কেউই ভাবতে পারেননি।

প্রতি বছরই বাংলাদেশ থেকে পশ্চিমবঙ্গে দুর্গাপূজায় আসেন বহু মানুষ। কিন্তু নিজেদের জীবনে এমন এক অনাকাঙ্কিত ঘটনা ঘটায় তারা কেউই ভবিষ্যতে আর এদেশে আসতে চায় না বলে জানিয়েছে।

গৌতম অধিকারী নামে এক যুবক জানান, ‘আমরা খেতে বসার সময়ই হোটেলের ভাত, ডাল শেষ হয়ে যায়। এরপর আমরা হোটেলের এক কর্মীকে বলার পর আমাদের বেশ কিছুক্ষণ অপেক্ষা করতে বলা হয়। এরপর আমরা হোটেলের মালিককে খাবার দেওয়ার কথা জানাই কিন্তু কিছুক্ষণ পরেই এক কর্মী এসে আমাকে মারধর করতে থাকে। আমার চোখে, পেটে আঘাত লাগে’। তাঁর অভিযোগ বৈধভাবে ভারতে এসেও এখানে আমাদের নিরাপত্তা নেই। এমনকি মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন গৌতম অধিকারী।

প্রথমবারের মতো পূজা দেখতে এসেছেন খুলনার বাসিন্দা সুমন দত্ত। তিনিও এই ঘটনায় যথেষ্ট আতঙ্কিত। সংবাদমাধ্যমের সামনে তিনি জানান, ‘ট্যুরিস্ট ভিসায় এবারই প্রথমবার ভারতে পূজা দেখতে এসেছি। আমি একজন এমবিএ’এর শিক্ষার্থী। কিন্তু এখানে এসে আমি হতবাক যে আমাদের কোন নিরাপত্তা নেই’।



পুরোন সংবাদ দেখুন

সর্বাধিক পঠিত

প্রকাশকঃ মোহাম্মাদ রাজীব ।
সম্পাদকঃ মোস্তফা জামান (মিলন)
প্রধান নির্বাহী সম্পাদকঃ এ এম জুয়েল ।
মোবাইলঃ ০১৭১১৯৭৯৮৪৩
prothomsangbadbd@gmail.com

অফিসঃ প্রথম সংবাদ ডট কম
এক্সট্রিম আনলক, ফাতেমা সেন্টার
দোকান নং ৩১৪, ৪র্থ তলা (বিবির পুকুর পশ্চিম পাড়)
৫২৩ সদর রোড, বরিশাল - ৮২০০
বাংলাদেশ ।

© প্রথম সংবাদ প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি Design & Developed By: Eng. Zihad Rana
Copy Protected by ENGINEER BD NETWORK