Mountain View
র‌্যাবের ভেজাল বিরোধী অভিযানে বরিশালে সস্তি


প্রকাশ : সেপ্টেম্বর ৩০, ২০১৭ , ৫:০৭ অপরাহ্ণ
প্রথম সংবাদ ডেস্ক

হোটেল-রেস্তোরা, ডায়াগনিস্টিক-হাসপাতালে অভিযান

বরিশাল ব্যুরো
বরিশাল নগরীতে আকষ্মিক র‌্যাব-৮ ভ্রাম্যমান আদালত শুরু করেছে। গত ২৫ সেপ্টেম্বর থেকে শুরু করা এ অভিযানে লঞ্চ, হোটেল-রেস্তোরা, ডায়াগনিস্টিক সেন্টার ও হাসপাতালে নানা অনিয়মে বিপুল পরিমান অর্থ জরিমানা করা হয়েছে। যদিও এর প্রতিবাদে হোটেল রেস্তোরা মালিক সমিতি ধর্মঘটের ডাক দিলেও বৃহস্পতিবার সন্ধ্যায়ও নগরীতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে র‌্যাব। র‌্যাবের সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: গাউসুল আজম’র নেতৃত্বে এ অভিযানে গোটা নগরীতে সারা পড়ে গেছে। এ অভিযান অব্যাহত রাখার জন্য আহ্বান জানিয়েছেন সম্মিলিত সামাজিক আন্দোলন বরিশালের নেতৃবৃন্দ।
গত ২৫ সেপ্টেম্বর বরিশাল আধুনিক নৌ বন্দরের বিভিন্ন লঞ্চে অভিযান চালায় র‌্যাব-৮। এসময় ঢাকা বরিশাল রুটের বিলাশবহুল লঞ্চ সুন্দরবন-১১ এর ক্যান্টিনে তল্লাশী চালিয়ে বিভিন্ন খাবারের অতিরিক্ত দাম রাখার অভিযোগে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই দিন বিভিন্ন অভিযোগে নগরীর অভিজাত ৯টি প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা করেছে। প্রতিষ্ঠানগুল্লো হচ্ছে হান্ডি কড়াই, রোজ গার্ডেন, চায়না প্যালেস, গার্ডেন ইন, সকাল-সন্ধ্যা, সুইট হার্ট, আব্দুল্লাহ, টেস্টি ও শ্রী গুরু মিষ্টান্ন ভান্ডার। এর পর দিন ২৬ সেপ্টম্বর র‌্যাবের ভ্রাম্যমান আদালত অযৌক্তিকভাবে আইন প্রয়োগ করার অভিযোগ এনে ধর্মঘটের ডাক দেয় বরিশালের হোটেল রেস্তোরা সুইটমিট মালিক সমিতি। এতে জনভোগান্তির সৃস্টি হয় গোটা নগরীতে। পরে ২৭ সেপ্টেম্বর দুপুরে ২০ ঘন্টা ধর্মঘটের পর স্থানীয় সাংসদ ও জেলা প্রশাসনের অনুরোধে ধর্মঘট প্রত্যাহার করে হোটেল রেস্তোরা সমিতি।
এর আগে ২৬ সেপ্টেম্বর বরিশাল শের-ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয়(শেবাচিম) হাসপাতালে অভিযান চালিয়ে রিপ্রেজেনটিটিভ-রোগীর দালালসহ ৫ দালালকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন(র‌্যাব)। অভিযানে ভ্রাম্যমান আদালত আটক ৩টি রিপ্রেজেনটিটিভকে ২০ হাজার টাকা করে জরিমানাসহ এক মাসের কারাদন্ড, এক ছিনতাইকারীকে এক মাসের কারাদন্ড ও রোগীর দালালকে ৩ মাসের কারাদন্ড প্রদান করে। এছাড়া নগরীর রূপাতলীতে বেশ কয়েকটি হোটেল রেস্তোরা ও সকল ফলের দোকানে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত।
হোটেল রেস্তোরা সমিতির ধর্মঘটের পরও অভিযান অব্যাহত রাখে র‌্যাব-৮। তারা ২৭ সেপ্টেম্বর বিকেলে নগরীর প্যারারা রোডে বিভিন্ন ডায়াগনিস্টিক সেন্টারে অভিযান চালায়। এসময় ৫ ডায়াগনিস্টিক সেন্টারে ২ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করেছে। র‌্যাব সূত্রে জানা গেছে, এসব ডায়াগনিস্টিক সেন্টারে ফ্রিজে মেয়াদ উর্ত্তীণ ওষুধ, গরুর মাংস-মাছ পাওয়া গেছে। সূত্র জানায়, অনবিক শক্তি কমিশনের অনুমোতি ছাড়াই ক্স-রে করা হচ্ছে। অভিযানকালে বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর প্যারারা রোডে র‌্যাবের নির্বার্হী ম্যাজিস্ট্রেট মো: গাউসুল আজম জনসম্মুখে বলেন, তাদের এ অভিযানের পর পরই অসাধু ব্যবসায়ীরা প্রভাবশালীদের মাধ্যমে চাপ সৃস্টির চেস্টা চালাচ্ছে। তবে যতই প্রভাবশালী হোক জনস্বার্থে এ অভিযান বন্ধ হবে না। তিনি সাধারণ মানুষের কাছে জানতে চান,“আপনারা ভেজাল বিরোধী অভিযান চান কিনা।” এসময় সেখানে উপস্থিত সাধারণ মানুষ এ অভিযান অব্যাহত রাখার পক্ষে মতামত দেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউসুল আজম বলেন, হোটেল রেস্তোরায় পচাঁ বাসিঁ খাবার নগরবাসীকে খাওয়ানো হচ্ছে। ডায়াগনিস্টিক সেন্টারের যে ফ্রিজে ওষুধ থাকার কথা সেখানে রাখা হচ্ছে গরুর মাংস। ক্স-রে করার জন্য নিরাপত্ত দেয়াল রাখা হচ্ছে না। ফলের দোকানে ২’শ থেকে ৩শ গ্রাম মানুষকে কম দেয়া হচ্ছে। জনস্বার্থে এ গুলো বন্ধের জন্য তাদের এ অভিযান অব্যাহত থাকবে। তবে কোন ভাবেই কাউকে হয়রানী কিংবা অতিরিক্ত জরিমানা না করার প্রতিশ্রুতি দেন ওই নির্বাহী কর্মকর্তা।
এদিকে নানা অনিয়ম ও ভেজাল বিরোধী র‌্যাবের এ অভিযানকে ধন্যবাদ ও সাধুবাদ জানিয়ে সম্মিলিত সামাজিক আন্দোলন। আন্দোলন কমিটির সাধারণ সম্পাদক কাজী এনায়েত হোসেন শিবলু এক খবর বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।



পুরোন সংবাদ দেখুন

সর্বাধিক পঠিত

প্রকাশকঃ মোহাম্মাদ রাজীব ।
সম্পাদকঃ মোস্তফা জামান (মিলন)
প্রধান নির্বাহী সম্পাদকঃ এ এম জুয়েল ।
মোবাইলঃ ০১৭১১৯৭৯৮৪৩
prothomsangbadbd@gmail.com

অফিসঃ প্রথম সংবাদ ডট কম
এক্সট্রিম আনলক, ফাতেমা সেন্টার
দোকান নং ৩১৪, ৪র্থ তলা (বিবির পুকুর পশ্চিম পাড়)
৫২৩ সদর রোড, বরিশাল - ৮২০০
বাংলাদেশ ।

© প্রথম সংবাদ প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি Design & Developed By: Eng. Zihad Rana
Copy Protected by ENGINEER BD NETWORK