Mountain View
পেসারদের দাপটে সিরিজ জিতলো নিউজিল্যান্ড


প্রকাশ : ডিসেম্বর ১২, ২০১৭ , ২:০৯ অপরাহ্ণ
প্রথম সংবাদ ডেস্ক

ষষ্ঠ কিউই বোলার হিসেবে ২০০ টেস্ট উইকেটের মাইলফলক ছুঁয়েছেন ট্রেন্ট বোল্টতৃতীয় দিনেই হ্যামিল্টন টেস্ট জয়ের সুবাস পাচ্ছিল নিউজিল্যান্ড। ৪৪৪ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে হলে রেকর্ড গড়েই জিততে হতো সফরকারীদের। শেষ পর্যন্ত তা আর হতে দেননি ট্রেন্ট বোল্ট, টিম সাউদি ও নিল ওয়াগনার। চতুর্থ দিন দ্বিতীয় ইনিংসে তাদের ২০৩ রানে অলআউট করে দিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড।

কিউইদের জয়টাতে ভূমিকা ছিল তাদের বোলারদের মিলিত প্রচেষ্টার ফসল। টপ অর্ডারটা ধসিয়ে দেন পেসার বোল্ট আর সাউদি, এরপর নিল ওয়াগনার আঘাত হানেন মিডল অর্ডারে। লেজটা ছেঁটে দিয়ে ক্যারিবীয়দের ইনিংস শেষ করেন স্পিনার মিচেল স্যান্টনার। তাতেই ২৪০ রানের জয় পায় নিউজিল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ক্যারিবীয়রা এতটাই অসহায় ছিল যে তাদের একমাত্র লড়াকু জুটিটি আসে ষষ্ঠ উইকেটে। রোস্টন চেজ আর রেমন রিফার মিলে ৭৮ রান যোগ করেন।

ধীরে ধীরে পোক্ত হওয়া এই জুটিকে দলীয় ১৫৮ রানে ভাঙেন ওয়াগনার। চেজকে ৬৪ রানে সাজঘরে ফেরান। তাতেই শেষ হয় প্রতিরোধ দেওয়া এই জুটি। চেজের ৯৮ বলের ইনিংসে ছিল ৮টি চার। এর কিছুক্ষণ পর রিফারকেও সাজঘরে ফিরিয়ে ক্যারিবীয়দের আনুষ্ঠানিক প্রতিরোধটা গুঁড়িয়ে দেন সাউদি।

এর আগে ক্যারিবীয় ব্যাটসম্যানদের গতি দিয়ে কাবু করে ফেলেন ওয়াগনার। একের পর একে ডেলিভারি দিয়ে ব্যাটসম্যানদের আঘাত করে যাচ্ছিলেন। কোনও বল পাঁজরে লাগছিল তো কোনওটা হাতে। তেমনই এক ডেলিভারিতে হাতে আঘাত নিয়ে ৫ রানে মাঠ ছান অ্যাম্ব্রিস। এই ব্যাটসম্যান পরে আর মাঠেই নামেননি। তাই ৯ উইকেট পতনের পর আনুষ্ঠানিকভাবেই শেষ হয় ক্যারিবীয়দের দ্বিতীয় ইনিংস।

কিউইদের হয়ে এই ইনিংসে ৪২ রান দিয়ে ৩ উইকেট নেন নিল ওয়াগনার। দুটি করে নেন সাউদি, বোল্ট ও গ্র্যান্ডহোম। ম্যাচসেরা হন রেকর্ড ছোঁয়া রস টেইলর।

 



পুরোন সংবাদ দেখুন

প্রকাশকঃ মোহাম্মাদ রাজীব ।
সম্পাদকঃ মোস্তফা জামান (মিলন)
প্রধান নির্বাহী সম্পাদকঃ এ এম জুয়েল ।
মোবাইলঃ ০১৭১১৯৭৯৮৪৩
prothomsangbadbd@gmail.com

অফিসঃ প্রথম সংবাদ ডট কম
এক্সট্রিম আনলক, ফাতেমা সেন্টার
দোকান নং ৩১৪, ৪র্থ তলা (বিবির পুকুর পশ্চিম পাড়)
৫২৩ সদর রোড, বরিশাল - ৮২০০
বাংলাদেশ ।

© প্রথম সংবাদ প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি Design & Developed By: Eng. Zihad Rana
Copy Protected by ENGINEER BD NETWORK