Mountain View
স্বরুপে ফিরছেন তাসকিন


প্রকাশ : নভেম্বর ১৩, ২০১৫ , ১২:২৪ পূর্বাহ্ণ
প্রথম সংবাদ ডেস্ক

প্রায় ২ বছর আগে মিডিয়া কাপ ফুটবল খেলতে গিয়ে হাটুর লিগামেন্টে সিরিয়াস চোট পাওয়ার পর থেকেই লালমাটিয়ার জাকির হোসেন রোডের এক জিমে ‘ওয়েট ট্রেনিং’ করে আসছি। সময় পেলেই একটু ঘাম ঝরাই।

ওই জিমের ট্রেইনার জাতীয় দলের পেসার তাসকিন আহমেদের খালাতো ভাই তৌহিদ। তার অধীনে নিজে ফিট করে তুলতে মাঝে মাঝে জিমে যাতায়াত আমার। তাসকিনে বাসাও জিমের পাশেই। তাসকিনও মাঝে মাঝেই আসতেন জিমে, কখনো একটু ওয়েট ট্রেনিং করতে কখনোবা জিমের সামনের মাঠে মজা করে পাড়ার ছেলেদের সঙ্গে ক্রিকেট অথবা ফুটবল খেলতে। তার উপস্থিতি পাড়ার ছোট্ট মাঠটিও পায় নতুন প্রাণের সঞ্চার।

জিম্বাবুয়েকে দ্বিতীয়বার আর নিজেদের একাদশ হোয়াইটওয়াশ যখন প্রায় নিশ্চিত টাইগারদের, তখন জিমে ঢুকলেন তাসকিন।

এসেই নিবিষ্ট মনে ‘ওয়েট ট্রেইনিং’ শুরু করলেন। জিমে আসার পর থেকেই ‘ভাই কবে মাঠে ফিরবেন?’, ‘তোমারে কবে মাঠে দেখুম’.. নানা প্রশ্নের সম্মুখীন তাসকিন। ‘খুব শীঘ্রই মাঠে ফিরবো’ ভক্তদেরও আশ্বস্ত করেন তাসকিন।

জিমে অনুশীলনের এক ফাঁকে তাসকিন জানালেন জাতীয় দলে তার ফেরার আগ্রহ আর সংগ্রামের কথা। দলের বর্তমান পারফর্মেন্সও দারুণ খুশী তিনি। তবে এমন জয়ে দলে না থাকতে পারার কষ্টও পোড়াচ্ছে তাকে।

তাসকিন জানালেন, ‘ইনজুরি যে কোন প্লেয়ারের জন্যই অভিশাপ। তবে এটাকে স্পোর্টিংলিই নিতে হবে। ইনজুরিরও খেলার একটি অংশ। সতীর্থরা যখন বিজয়োল্লাস করছে আমি তখন নিজেকে ফিরে পাওয়ার লড়াই করছি। তাদের বিজয়ে আমিও অনেক খুশি, তবে এর পরেরবার মাঠে থেকেই সেলিব্রেট করবো ইনশাল্লাহ।’

মিরপুরে গিয়ে অনুশীলন করলেও কয়েকদিন বাড়ির পাশেই জিম করছেন। একেতো ট্রাফিক তার উপর দেখা হলেই ভক্তদের জানতে চাওয়া কবে মাঠে ফিরছেন? এমন প্রশ্ন কষ্টটা অনেক বাড়িয়ে দেয়, তাই নিজের মতো করেই যুদ্ধ চালিয়ে যাচ্ছেন দেশের এই পেস সেনসেশন।

বিশ্বকাপে যে নতুন বাংলাদেশ ছিলো সেই দলের পেস আক্রমনের অন্যতম কান্ডারি তাসকিন। অভিজ্ঞ মাশরাফি, রুবেলদের সঙ্গে তরুণ তাসকিনের নিখুঁত নিশানাযুক্ত পেস, দিয়েছে নতুন মাত্রা। পরের সিরিজ গুলোতেও নিজের মতোই উজ্জল ছিল তাসকিন ।

ইনজুরির কারনে সাউথ আফ্রিকা সিরিজ মিস করার পর ভারতের এ দলের সঙ্গে সিরিজে ফিরলেও ইনজুরিতে আবারও ছিটকে পড়েন তাসকিন।

তাসকিন জানালেন, ‘অস্ট্রেলিয়ার চিকিৎসক বলেছেন সার্জারি লাগবে না, তবে ওয়েট ট্রেনিংটা চালিয়ে যেতে হবে। হাটুর ইনজুরির চেয়েও পাঁজরের নিচের পেশির টান বেশি ভোগাচ্ছে।’

তবে ভক্তদের সুখবর দিয়ে তাসকিন জানালেন তিনি এখন প্রায় পুরোপুরি ফিট। বিপিএলে চিটাগাং ভাইকিংসের হয়েই পুরো দমে ফিরবেন তিনি। আর দেশের হয়েও পরের সিরিজগুলোও মিস করতে চান না তাসকিন।

মেয়ে ভক্তরা তাসকিনকে কেনো এতো পছন্দ করে, এ রহস্য জানতে চাওয়াতে লাজুক হাসিতে বিনয়ী তাসকিন বললো, ‘সবার কাছে দোয়া চাই, ক্রিকেট ছাড়া কিছুই ভাবতে পারিনা। মাঠে ফিরলেই আমি সুখি হবো।’



পুরোন সংবাদ দেখুন

প্রকাশকঃ মোহাম্মাদ রাজীব ।
সম্পাদকঃ মোস্তফা জামান (মিলন)
প্রধান নির্বাহী সম্পাদকঃ এ এম জুয়েল ।
মোবাইলঃ ০১৭১১৯৭৯৮৪৩
prothomsangbadbd@gmail.com

অফিসঃ প্রথম সংবাদ ডট কম
এক্সট্রিম আনলক, ফাতেমা সেন্টার
দোকান নং ৩১৪, ৪র্থ তলা (বিবির পুকুর পশ্চিম পাড়)
৫২৩ সদর রোড, বরিশাল - ৮২০০
বাংলাদেশ ।

© প্রথম সংবাদ প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি Design & Developed By: Eng. Zihad Rana
Copy Protected by ENGINEER BD NETWORK