Mountain View
প্রকৃতি সংরক্ষণ পদক পেলেন ড. নূরজাহান সরকার


প্রকাশ : নভেম্বর ১৪, ২০১৫ , ১১:০২ অপরাহ্ণ
প্রথম সংবাদ ডেস্ক

প্রকৃতি ও বন্যপ্রাণী সংরক্ষণে গুরত্বপূর্ণ অবদান রাখার জন্য অধ্যাপক ড. নূরজাহান সরকারকে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন-চ্যানেল আই প্রকৃতি সংরক্ষণ পদক-২০১৫ পদক প্রদান করা হয়েছে । চ্যানেল আইয়ের ছাদে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রকৃতি ও পরিবেশ সংরক্ষণে সব মহলকে এক হয়ে কাজ করার আহবান জানিয়েছেন বিশিষ্টজনেরা।

দেশের প্রত্যন্ত এলাকা থেকে নানান ঝুকি নিয়ে মুকিত মজুমদার বাবুর নেতৃত্বে প্রকৃতি, পরিবেশ ও বন্যপ্রাণী সংরক্ষণে সব মহলে সচেতনতা ছড়িয়ে দেয়ার কাজ করছেন প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন। চ্যানেল আইয়ে সাপ্তাহিক অনুষ্ঠানের সঙ্গে গবেষণা, প্রকাশনা, যৌথ উদ্যোগে বন্যপ্রাণী রক্ষার চেষ্টার পাশাপাশি প্রকৃতি সংরক্ষণে অবদান রাখা পরিবেশবিদদের স্বীকৃতি জানানোর অংশ হিসেবে এবার অধ্যাপক নূরজাহান সরকারকে এ পুরস্কার দেয়া হয়।

সম্মাননার সঙ্গে নগদ অর্থের চেক তুলে দেন ইনসেপটা ফার্মাসিটিক্যালের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মুক্তাদির, সারাজীবন বিনামূল্যে চিকিৎসার সনদ তুলে দেন জাপান বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালের চেয়ারম্যান সরদার এ নাইম। এর আগে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের সারা বছরের অনুষ্টানের সিডি ও আব্দুল মকিত মজুমদারের সপ্তম বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

চ্যানেল আই এবং প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন আশা করেন, পরিবেশ রক্ষার এ নিরন্তর চেষ্টায় অন্যারাও পাশে থাকবেন।

চ্যানেল আইয়ের এ উদ্যোগকে স্বাগত জানায় পরিবেশ ও বন মন্ত্রণালয়। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয় প্রকৃতি সংরক্ষণ প্রদক প্রদানের এ অনুষ্ঠান ।



পুরোন সংবাদ দেখুন

প্রকাশকঃ মোহাম্মাদ রাজীব ।
সম্পাদকঃ মোস্তফা জামান (মিলন)
প্রধান নির্বাহী সম্পাদকঃ এ এম জুয়েল ।
মোবাইলঃ ০১৭১১৯৭৯৮৪৩
prothomsangbadbd@gmail.com

অফিসঃ প্রথম সংবাদ ডট কম
এক্সট্রিম আনলক, ফাতেমা সেন্টার
দোকান নং ৩১৪, ৪র্থ তলা (বিবির পুকুর পশ্চিম পাড়)
৫২৩ সদর রোড, বরিশাল - ৮২০০
বাংলাদেশ ।

© প্রথম সংবাদ প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি Design & Developed By: Eng. Zihad Rana
Copy Protected by ENGINEER BD NETWORK