Mountain View
আগুন ঝরা ফাগুনের সাজ


প্রকাশ : ফেব্রুয়ারি ১২, ২০১৬ , ১২:৪০ পূর্বাহ্ণ
প্রথম সংবাদ ডেস্ক

গাছে গাছে দেখা মিলছে সবুজ পাতার। সেই সঙ্গে কোকিলের কুহু কুহু তো আছেই। পরিবেশ-পরিস্থিতি জানান দিচ্ছে বসন্ত বরণের। কোকিল আর গাছের পাতা বরণ করছে বসন্তকে।

ফাগুনের আগুনঝরা দিনকে বরণ করতে আপনার প্রস্তুতি কতটুকু? সময় এখন বসন্ত বরণের। আসুন জেনে নেয়া যাক কেমন হবে ফাগুনের সাজপোশাক।

বসন্তে শুধু বাসন্তি কিংবা হলুদ-সবুজ রঙের পোশাক পরতে হবে- এমন ধারণা পাল্টে গেছে। পহেলা ফাল্গুনে আপনি চাইলে পরতে পারেন যে কোনো রঙিন পোশাক। তবে সালোয়ার-কামিজের চেয়ে শাড়ি পরেই বসন্তকে বরণ করে নিতে বেশি উৎসাহী থাকেন তরুণীরা। শাড়ি পরতে চাইলে এক প্যাঁচেই বেশ মানাবে পহেলা ফাল্গুনে। অথবা পরতে পারেন নিজস্ব যে কোনো স্টাইলে।

বর্তমানে একরঙা শাড়ির ট্রেন্ডটাই বেশি। এর সঙ্গে হালকা সাজটা বেশ মানিয়ে যায়। শাড়ি এক রঙের পরলে ব্লাউজটা বাহারি ভালো লাগে। হালকা হলুদ জমিন ও কমলা পাড়ের শাড়ির সঙ্গে লাল ব্লাউজ মানানসই। কমলা রঙের ব্লাউজ পরতে পারেন হালকা সবুজ জমিন হলুদ পাড়ের শাড়ির সঙ্গে। পহেলা ফাল্গুনে ঘটি হাতা, খাটো হাতার ব্লাউজের আবেদন তো আছেই। ব্লাউজে ছোট ঘণ্টা, কলকা ব্যবহার করা যেতে পারে। শাড়ির সঙ্গে কনট্রাস্ট করে ব্লাউজের রঙটা বেছে নিন। গলায় বা হাতে যে কোনো একটি গয়না পরুন। এছাড়া মেটাল, কড়ির গয়না পরতে পারেন। বসন্তে ঘরে বসেই সেজে নিতে পারেন অনায়াসে।

বসন্তের সাজে মেকআপ খুব গাঢ় নয়, হাল্কা করে সাজতে হবে। কারণ দিনের রোদে মেকআপ নষ্ট হয়ে যেতে পারে। মেকআপ নেয়ার আগে মুখমণ্ডলটাকে মেকআপ উপযোগী করে তুলতে ভালোভাবে কিনজিং করে নিন। এবার ময়েশ্চারাইজিং ক্রিম লাগিয়ে নিন। ১০ মিনিট পর ফাউন্ডেশনের সঙ্গে কয়েক ফোঁটা পানি মিশিয়ে মুখমণ্ডলে লাগিয়ে নিন। ফাউন্ডেশন মসৃণভাবে ত্বকে মিশিয়ে নিন। তারপর হাল্কা ফেসপাউডার বুলিয়ে নিন।

ত্বকের রঙের সঙ্গে মিলিয়ে শেড নির্বাচন করুন। এবার চোখ দুটিকে সাজিয়ে নিন একটু গাঢ় করে মাসকারা, আইলাইনার, কাজল আর হালকা আইশ্যাডো দিয়ে। অবশেষে লিপস্টিক আর কপালে একটি লাল রঙের বড় টিপ। হাল্কা লিপগ্লস বুলিয়ে নিতে পারেন ঠোঁটে। লিপলাইনার একটু গাঢ় রঙের বেছে নিন।

ফাগুন দিনের সাজ আর তাতে ফুল থাকবে না- তাই কী হয়! পয়লা ফাগুনের সাজের মূল আকর্ষণই হল ফুলকে ঘিরে। রঙ মিলিয়ে শাড়ি কিংবা সালোয়ার-কামিজ সবকিছুর সঙ্গেই পরতে পারেন ফুল। পোশাকের রঙের সঙ্গে হুবহু না মিলিয়ে সব রঙের পোশাকের জন্য সাদা ফুল বেছে নিতে পারেন। অথবা লালরাঙা ঠোঁট আর লাল টিপের সঙ্গে মিলিয়ে পরতে পারেন লাল ফুল। পাশ্চাত্য পোশাক অথবা চাইলে শাড়ির সঙ্গে সুতা বা ফিতায় পেঁচিয়ে একপাশ করে গলায় পরতে পারেন ফুল। হাতে কাচ ব্যাগের সঙ্গে খুব ভালো মানিয়ে যাবে সাজটা। সেক্ষেত্রে চুল বাঁধায় আনুন বৈচিত্র্য।

বসন্ত বরণে যেহেতু সারাটা দিনই বাইরে কাটবে, তাই চুলের দিকটায় একটু বিশেষ নজর রাখতে হবে। যেভাবেই সাজুন না কেন, চুলের সাজটা যেন তার সঙ্গে মানানসই হয়। চুল খোলা রাখতে পছন্দ করেন অনেকেই। এক্ষেত্রে এক পাশে ক্লিপ আটকে তার ওপর ফুল গুঁজে দিতে পারেন। অথবা কানের পাশ দিয়ে হাল্কাভাবে গুঁজে দিতে পারেন কয়েকটি ফুল। ফুল বড় হলে একটি, ছোট হলে তিন-চারটি। চাইলে সামনের দিকের কিছুটা চুল ব্যাককোম্ব করে নিতে পারেন। পেছনে চুল আটকানোর জায়গাটিতে আটকে দিতে পারেন পছন্দের ফুলটি। দুই পাশ থেকে চুল পেঁচিয়ে এনেও পুরো চুল খোলা রাখতে পারেন। এক্ষেত্রে দুল ও মেকআপের সঙ্গে মিলিয়ে সঠিক জায়গায় ফুলটিকে আটকে নিন।

খোঁপার চারপাশ দিয়ে মালা না পেঁচিয়ে একটু অন্যভাবেও পরতে পারেন। খোঁপার চারপাশ দিয়ে পরপর ছোট ফুল গেঁথে নিন অথবা একটি বড় ফুল খোঁপা ও কানের মধ্যে আটকে নিন। বেণিতেও অন্যভাবে ফুল আটকে তৈরি করতে পারেন ভিন্ন লুক। সামনে দুই পাশ থেকে চুল টুইস্ট করে টেনে পেছনে নিয়ে আটকে নিন কিপ দিয়ে। এবার সাধারণভাবে বেণি করে মাঝে মধ্যে ফুল আটকে নিতে পারেন। সামনের টুইস্ট করা অংশেও ছোট ফুল আটকে নিতে পারেন।

 

 



পুরোন সংবাদ দেখুন

সর্বাধিক পঠিত

প্রকাশকঃ মোহাম্মাদ রাজীব ।
সম্পাদকঃ মোস্তফা জামান (মিলন)
প্রধান নির্বাহী সম্পাদকঃ এ এম জুয়েল ।
মোবাইলঃ ০১৭১১৯৭৯৮৪৩
prothomsangbadbd@gmail.com

অফিসঃ প্রথম সংবাদ ডট কম
এক্সট্রিম আনলক, ফাতেমা সেন্টার
দোকান নং ৩১৪, ৪র্থ তলা (বিবির পুকুর পশ্চিম পাড়)
৫২৩ সদর রোড, বরিশাল - ৮২০০
বাংলাদেশ ।

© প্রথম সংবাদ প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি Design & Developed By: Eng. Zihad Rana
Copy Protected by ENGINEER BD NETWORK