Mountain View
ছবিতে প্রিজমা ব্যবহার করবেন যেভাবে


প্রকাশ : জুলাই ২১, ২০১৬ , ১:৩২ অপরাহ্ণ
প্রথম সংবাদ ডেস্ক

সারাবিশ্ব যেন কাঁপছে প্রিজমা জ্বরে। ফেসবুকসহ অন্যান্য খুললেই যেন প্রিজমার ছড়াছড়ি। রাশিয়ান ডেভেলপারদের তৈরি করা এই স্মার্টফোন অ্যাপলিকেশনটি খুব দ্রুত ব্যবহারকারীদের মধ্যে ছড়িয়ে পড়ছে এবং এর জনপ্রিয়তার হার ক্রমান্বয়ে প্রতিদিন প্রায় বেড়েই চলছে।

প্রিজমা হচ্ছে একটি আর্ট ফটো এডিটর যার ফলে একজন ব্যবহারকারীরা তাদের ছবিতে বিভিন্ন রকম ছবির ইফেক্ট এবং চমৎকার সব ইমেজ ফিল্টার অ্যাপ্লাই করে সাধারণ ছবিগুলোকে মুহূর্তেই চমৎকার আর্টওয়ার্কে রূপান্তর করতে পারেন। অসাধারণ এই এআই ক্যামেরাটি পৃথিবীর সব বিখ্যাত শিল্পীর আঁকার স্টাইল এবং জনপ্রিয় সব অর্নামেন্ট এবং প্যাটার্ন ব্যবহার করে আর্টওয়ার্কগুলো তৈরি করে থাকে। চলুন, জেনে নেয়া যাক অ্যাপলিকেশনটির ব্যবহারবিধি।

প্রিজমা অ্যাপলিকেশনটি ব্যবহার করার জন্য আপনাকে যা করতে হবে,

  • অ্যাপলিকেশনটি আপাতত শুধুমাত্র আইওএস এর জন্য মুক্ত করা হয়েছে ফলে আপাতত এটি ব্যবহার করার জন্য আপনার কাছে একটি আইফোন ডিভাইস থাকতে হবে।
  • অ্যাপল স্টোর থেকে আপনি বিনামূল্যেই এই অ্যাপলিকেশনটি ইন্সটল করে নিতে পারবেন।
  • অ্যাপটি স্মার্টফোনে ইন্সটল হয়ে যাবার পর অ্যাপলিকেশনটি রান করুন।
  • অ্যাপলিকেশনটি রান করার পর আপনি দুটি কাজ করতে পারেন! এডিট করার জন্য নতুন ছবি অ্যাপলিকেশনটির মাধ্যমে তুলতে পারেন, অথবা গ্যালারি থেকে আগের তোলা ছবিও নির্বাচন করতে পারেন।
  • নতুন বা পূর্বে তোলা ছবি সিলেক্ট করার পর সেই ছবিটি আপনাকে ক্রপ করতে হবে। ফিল্টার অ্যাপ্লাই করার পূর্বে আপনি আপনার ছবিটিকে চাইলে সুবিধা অনুযায়ী রোটেট-ও করে নিতে পারবেন।
  • ক্রপ এবং রোটেট করার পর আপনি নিচের দিকে বিভিন্ন রকম ইফেক্ট দেখতে পারবেন। ইফেক্টগুলো সিলেক্ট করলেই আপনাকে আউটপুটের প্রিভিউ দেখানো হবে। আপনি একটি আউটপুট নির্বাচন করে ছবিটির মাঝে ট্যাপ করে ডানে বা বায়ে স্লাইডের মাধ্যমে নির্বাচিত ইফেক্টটি কতটুকু ইনটেন্স হবে তা নির্বাচন করতে পারবেন।
  • ব্যাস, সব কিছু ঠিক থাকলে ছবিটি সংরক্ষণ করে ফেলুন।

যাদের আইফোন নেই তাদেরও মন খারাপ করার কিছু নেই। অ্যান্ড্রয়েডের জন্য খুব শীঘ্রই রিলিজ হতে যাচ্ছে প্রিজমা, অ্যাপলিকেশনটির অফিসিয়াল সাইটে গেলেই এ সম্পর্কে আপনি তথ্য পাবেন।

নোট – ক্যান্ডি ক্যামেরার মতই প্রাথমিক ভাবে এই অ্যাপলিকেশনটি দিয়ে তৈরি করা ছবিগুলোর নিচে  Prisma ওয়াটার মার্কটি থাকে। তবে আপনি চাইলে সেটিংস থেকে ওয়াটার মার্কটি ব্যবহার করবেন কি না তা নির্ধারণ করে দিতে পারেন। 



পুরোন সংবাদ দেখুন

সর্বাধিক পঠিত

প্রকাশকঃ মোহাম্মাদ রাজীব ।
সম্পাদকঃ মোস্তফা জামান (মিলন)
প্রধান নির্বাহী সম্পাদকঃ এ এম জুয়েল ।
মোবাইলঃ ০১৭১১৯৭৯৮৪৩
prothomsangbadbd@gmail.com

অফিসঃ প্রথম সংবাদ ডট কম
এক্সট্রিম আনলক, ফাতেমা সেন্টার
দোকান নং ৩১৪, ৪র্থ তলা (বিবির পুকুর পশ্চিম পাড়)
৫২৩ সদর রোড, বরিশাল - ৮২০০
বাংলাদেশ ।

© প্রথম সংবাদ প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি Design & Developed By: Eng. Zihad Rana
Copy Protected by ENGINEER BD NETWORK